seo কি।ইউটিউব ভিডিও এসইও করুন। আপনার ভিডিও এসইও করে নিয়ে নিন হাজার হাজার ভিউ।প্রযুক্তি বাংলা ডট কম

ইউটিউব ভিডিও এসইও। ইউটিউব এ আপনার ভিডিও এসইও করে প্রথমে নিয়ে আসুন।



ইউটিউবের ভিডিও এসইও করার জন্য আপনাকে তিনটি কাজ ভালো ভাবে করতে হবে।তবে আপনার ভিডিও এর কন্টেন্ট যদি ভাল না হয় তাহলে যতই এসইও করুন কোনো কাজ হবে না


১।টাইটেল

ভিডিও রেঙ্ক করার জন্য টাইটেল খুবই গুরুত্ব পূণ্য ।টাইটেল দেওয়ার আগে অবশ্যই কিওয়ার্‌ড রিসার্চ করে নিতে হবে।টাইটেল দেওয়ার ক্ষেত্রে আমার একটি ট্রিক্স কাজে লাগাতে পারেন।প্রথমে আপনার ভিডিও রিলেটেড কিওয়ার্‌ড লিখে সার্চ দিন ,যেমন আপনার ভিডিও যদি হয় অনলাইন আর্‌নিং নিয়ে তাহলে ইউটিবে HOW TO EARN MANY FORM ONLINE লিখে সার্চ দিন ।সবার উপরে যে তিনটি ভিডিও থাকবে চেস্টা করবেন যে আপনার ভিডিও এর টাইটেল ঐ তিনটি ভিডিও এর টাইটেল এর কাছা কাছি হয়।একদম হুবুহু দিবেন না। হুবুহু দিলে আপনার ভিডিওতে কমিউনিটি গাইডলাইন্স এর স্টাইক আসতে পারে।

২।ট্যাগ

টাইটেল এর মত ট্যাগ ও খুবই গুরুত্ব পূণ্য।কারণ অধিকাংশ সময় ্ট্যাগ এর জন্য ভিডিও রেঙ্ক করে ।টাইটেল এর মত ট্যাগ দেওয়ার আগেও আপনাকে ট্যগ রিসার্চ করে নিতে হবে। এজন্য আপনি টিউব্বাডী অথবা গুগুল কিওয়ার্‌ড প্লানার ব্যবহার করতে পারেন।

৩।ডিস্কিপসন

আপনি যে ভিডিও আপলোড করলেন তার জন্য সুন্দর করে একটি ডিস্কিপসন লিখুন ।ইংলিশ এ দিলে ভালো হয় ।এবং খেয়াল রাখতে হবে আপনার ডিস্কিপসন যেন ৩০০-৪০০ কিওয়ার্‌ড এর হয়।

৪।ব্যাকলিংক

আপনি আপনার চ্যানেলের ব্যাকলিংক করেও ভিউ বাড়াতে পারেন ।এর জন্য আপনাকে বেশি কিছু করতে হবে না শুধু আপনি যে নিশ নিয়ে কাজ করছেন ঐ নিশ নিয়ে কাজ করে, যারা টপ লেভেলে আছে তাদের ভিডিওতে কমেন্ট করতে হবে ।তবে আপনি কমেন্টে এই রকম বলতে পারবেন না, যে (সবাই আমার চ্যানেলে আসেন আমার চ্যানেলে অনেক ভালো ভিডিও আছে) এই রকম করলে চ্যানেলের এডমিন আপনার চ্যানেলে report করবে যার ফলে আপনার চ্যানেল suspend  হতে পারে।

Post a Comment

2 Comments

  1. খুব সুন্দর লিখা ( Very nice post). Thank you.

    ReplyDelete
    Replies
    1. আপনার মূল্যবান কমেন্ট করার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ।আরো টিপ্স এন্ড ট্রিক্স পেতে আমাদের সাথে থাকুন

      Delete