ইউটিউবের ভিডিও মনিটাইজেশন করার জন্য নিয়ে নিন ১ হাজার সাবস্কাইব এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম

প্রথম দিকে ইউটিউবে একটি ইউনিক  ভিডিও আপলোড করে মনিটাইজেশন এর জন্য আবেদন করলে সঙ্গে সঙ্গে অনুমোদন দিয়ে দিত ।কিন্তু বর্ত‌মানে তা অনেক কঠিন হয়ে গেছে ।এখন মনিটাইজেশন অন করতে হলে ইউটিউবের রুল অনুযায়ি আপনার চ্যানেলে  এক বছরে ১ হাজার সাবস্কাইব এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম লাগবে ।যা নতুনদের ক্ষেত্রে  অনেক কষ্টকর ।কিভাবে ১ হাজার সাবস্কাইব এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম নিবেন অল্প সময়ে জানতে পুরো পোস্ট মনযোগ দিয়ে পড়েন ।

 ভিডিও তৈরী করবেন কোন বিষয় খেয়াল রাখবেন    

আপনি যেই নিশ নিয়ে কাজ করেন না কেনো চেস্টা করবেন আপনার ভিডিও যেনো ৬ মিনিটের উপরে হয়।।আর ভিডিও তৈরী করার সময় খেয়াল রাখবেন যেনো আপনার ভিডিও এর কুয়ালিটি যেনো ভালো থাকে ।এমন ভিডিও তৈরী করুন যাতে ভিউয়ার আপনার পুরো ভিডিওটি  দেখে ।ভিডিও তৈরী করার পর আপনি  নিজের ভিডিও একবার দেখুন।তার পর যদি আপনার মানে হয় ভিডিওটি ভিউয়ারদের ভালো লাগবে তাহলে ইউটিউবে আপলোড দেন। 

tranding video তৈরী করুন

দ্রুত মনিটাইজেশন অন করার জন্য বর্ত‌মানে সময়ের যে বিষয় সম্পর্কে‌ মানুষ জানতে আগ্রহি সে বিষয়ের উপর ভিডিও বানান।আপনার নিশ কি সেটা কিছু দিনের জন্য ভুলে যান। চেস্টা করবেন tranding বিষয়ের উপর ভিডিও সবার আগে বানাতে ।এইভাবে যদি আপনি tranding বিষয়ের উপর ১০ টি ৮-১০ মিনিটের ভিডিও বানাতে  পারেন তাহলে আপনি খুব সহজে  কিছু দিনের মধ্যে ১ হাজার সাবস্কাইব এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম পেয়ে যাবেন।

বড় বড় চ্যানেলের উপর রিভিঊ

আপনি চাইলে বড় চ্যানেলের রিভিঊ নিয়ে ভিডিও বানাতে পারেন।যেমন,তারা কি করে ,তাদের মাসিক ইনকাম কতো,চ্যানেলেরে মোট সাবস্ক্রাই কতো ইত্যাদি বিষয় নিয়ে ভিডিও বানান।

আরো কিছু বিষয় 

আপনার যদি পরিচিত কোনো ইউটিউবার থাকে তাহলে আপনি তার হেল্প নিয়ে ১ হাজার সাবস্কাইব এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম নিতে পারবেন।আপনি একটি ভিদিও তৈরী করুন এবং ভিডিওটি তার চ্যানেলে আপলোড দিন।ভিডিওতে আপনার চ্যানেল সম্পর্কে‌ কিছু  কিছু কতা বলে নিবেন ।ফলে ভিডিওটি দেখে ভিউয়ার্চ‌ আপনার চ্যানেল সম্পর্কে‌  জানতে পারবে এবং আপনার চ্যানেলে ভিজিট করে আপনার চ্যানেলের ভিডিও দেখবে।সম্ভব হলে ভালো কোনো ইউটিউবার এর ইন্টারভিউ নেন।এবং পরে ভিডিওটি আপনার চ্যানেলে আপলোড দিন।

ফানি ভিডিও 

ফানি ভিডিও দেখার সময় সবাই অনেক সময় ধরে ভিডিও দেখে।আপনি ফানি ভিডিও তৈরী করে অল্প দিনেন ১ হাজার সাবস্কাইব এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম গেইন করতে পারবেন।তবে ফানি ভিডিও নিয়ে কাজ করতে হলে আপনার ভিডিও এর  কন্টেন্ট ভালো হতে হবে ।এমন ভিডিও বানান যাতে ভিউয়ের একবার ভিডিও প্লে করলে পুরো ভিডিও দেখে।তাহলেই আপনি অল্প দিনে চ্যানেল মনিটাইজ করে ইউটিঊব থেকে ভালো টাকা আয় করতে পারবে 

ভিডিও ভিউয়ার্চ‌ দের কাছে পৌছাবেন কিভাবে 

  1. ভিডিও তৈরী করার পর ভিডিও আপনি যে কয়টি সোশাল মিডিয়াতে কানেক্ট আছেন সব কয়টিতে শেয়ার করুন।আপনার কোনো গ্রোপ থাকলে গ্রোপে শেয়ার করুন
  2. আপনার জানা কোনো ইউটিউবার থাকলে তাকে রিকুয়েস্ট করুন আপনার ভিডিও তার চ্যানেলের কমিউনিটি ট্যাবে শেয়ার করতে।

Post a Comment

2 Comments

  1. Replies
    1. আপনাকে অসংখ্য ধন্যবাদ।এরকম আরো পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

      Delete