অফ পেইজ এসইও

অফ পেইজ এসইও 

আপনি  আপনার ব্লগ বা ওয়েব সাইটে অফ পেইজ এসইও না করে যদি অন পেইজ এসইও করেন তাহলে ভালো ফলাফল পাবেন না।
অফ পেইজ এসইও এর সব ছেয়ে বড় বিষয় হলো ব্যাকলিংক

ব্যাকলিংক কি

ব্যাকলিংক মানে আপনার সাইটের লিংক অন্য সাইটের মধ্যে থাকে এবং সেই সাইট হতে আপনার সাইটে ভিসিটর আসে সেটি হলো ব্যাকলিংক।ব্যাকলিংক দুই প্রকার ১।নো ফ্লো ব্যাকলিংক  ২। ডু ফ্লো ব্যাকলিংক

নো ফ্লো ব্যাকলিংক

নো ফ্লো ব্যাকলিংক বলতে মনে করেন আপনার সাইটের লিংক অন্য কোনো  সাইটে  দেওয়া আছে ।এবং এই লিংকে ক্লিক করলে ভিজিটর সরাসরি আপনার সাইটে রিডাইরেক্ট হয়ে যাবে তাকে নো ফ্লো ব্যাকলিংক বলে।তবে নো ফ্লো ব্যাকলিংক দিয়ে এসইও এর ক্ষেত্রে খুব বেশি উপকার হয় না। 

ডু ফ্লো ব্যাকলিংক

ডু ফ্লো ব্যাকলিংক এর মতো এই লিংকে ক্লিক করলে ও ভিজিটর আপনার সাইটে রিডাইরেক্ট হবে এবং সেইসাথে সার্চ ইঞ্জিন আপনার সাইটে দ্রুত ইন্ডেক্স করবে।তাই এসইও এর জন্য ডু ফ্লো ব্যাকলিংক তৈরী করা উচিত।ডু ফ্লো ব্যাকলিংক দুই ধরনের 1.HIGH PR BACK LINKS 2.LOW PR BACK LINKS

HIGH PR BACKLINKS

HIGH PR BACKLINKS এর ভেলু সার্চ ইঞ্জিনের কাছে অনেক বেশি।একটি HIGH PR BACK LINKS ১০০টি  .LOW PR BACK LINKS এর সমান।.HIGH PR BACK LINKS  মানে আপনি যদি এমন কোনো সাইটে ব্যাকলিংক করেন যার page rank high তাহলে আপনার লিংক টি HIGH PR BACK LINKS  হবে।

page rank কি 

page rank হলো কোনো ওয়েব সাইটের দৈনিক ভিজিটর এর উপর ভিত্তি করে দেওয়া মান কে বোজায়।page rank চ্যক করার জন্য প্রথমে গুগুলে চলে যান তার পর how to check page rank তার পর যেকোনো একটি সাইটে গিয়ে আপনি pr check করতে পারবেন।pr 1-10 এর মধ্যে হয়ে থাকে।কোনো সাইটের পেইজ rank যদি ১০এর মধ্যে ২ এর উপর হয় তাহলে সেই সাইটের page rank ভালো এবং আপনি এই সাইটেব ব্যাকলিংক করলে সেটি  HIGH PR BACK LINKS হবে।

LOW PR BACK LINKS

low pr back links বলতে আপনি যদি আপনার সাইটের  back links এমন কোনো সাইটে করেন যার pr অনেক কম এবং সাইটি এখনো rank করতে পারে নি তাহলে আপনার  back links টি Low pr  back links হবে ।

কোন ধরনের সাইট থেকে ব্যাকলিংক করবেন 

 back links করার সময় খেয়ার রাখবেন আপনি যেই সাইট থেকে ব্যাকলিংক করছেন তার pr যেনো ১০ এর মধ্যে ২ এর অধিক হয় ।এবং এলেক্সা rank ২ লাখ এর কম হয় ।

Post a Comment

0 Comments