ইউটিউব মার্কে‌টিং এর সেরা নিশ

ইউটিউব মার্কে‌টিং এর সেরা  নিশ

ইউটিউব মার্কে‌টিং এ যারা নতুন  বা যারা এখন ও ভাবছেন কি নিয়ে ইউটিউবে কাজ করবেন তাদের জন্য নিয়ে আসলাম সেরা কয়টি নিশ ।আমি যেই নিশ গুলো দিবো সেখান থেকে আপনি যেই নিশ এর উপর ভালো ধারনা আছে সেই নিশ নিয়ে কাজ করবেন ।

গেইমিং

আপনি যদি গেইম খেলতে পছন্দ করেন তা হলে এই নিশটি আপনার জন্য ।কারন আপনি গেইম খেলার সময় তার স্কিন রেকর্ড‌ করে  ভিডিও টি ইউটিউবে আপলোড দিতে পারেন।আপলোড করার পূর্বে‌ ভিডিও টি ইডিট করে নিবেন ।আপনি চাইলে গেইম সম্পর্কে‌ কিছু কতা বলে সেগুলো রেকর্ড‌ করে ভিডিও এর সাথে যুক্ত করে নিতে পারেন ।

নতুন কোনো এপ্লিকেশন এর উপর রিভিউ

অনেক সময় প্লে স্টোর বা অ্যাপ স্টোরে নতুন নতুন অনেক অ্যাপ আসে ।সেগুলো নিয়ে আপনি ভিডিও বানিয়ে আয় করতে পারেন।

নতুন ফোন এর উপর রিভিউ 

আপনি চাইলে নতুন নতুন ফোন এর রিভিউ নিয়ে ভিডিও বানাতে পারেন ।অনেকে হয়তো ভাবছেন ফোন এর উপর রিভিউ করতে হলে ফোন কিনতে হবে ।না ভাই আপনার ধারনা ভুল কারন,আপনি দোকানে গিয়ে দোকানদারকে ফোনের বিভিন্ন ফিচার্চ‌ সম্পর্কে‌ জিজ্ঞেস করেন  এবং সেগুলো ভিডিও করে আপলোড দেন।এখন ভাবছে দোকানদার কি রাজি হবে ,--দোকানদার রাজি হবে কারন ফ্রিতে বিজ্ঞাপন দিতে সবাই চায়।

টুটরিয়াল

্টুটরিয়াল বলতে,আপনি যদি ফোটোশপ,microsoft word,excel,ইত্যাদির উপর অভিজ্ঞ হয়ে তাকেন তাহলে এই সফ্ট‌ওয়ার এর উপর টুটরিয়াল করে ইউটিউবে কাজ করতে পারেন। 

ক্রাফ্ট‌ 

এই নিশ নিয়ে কাজ করে ইন্টারনেশনাল চ্যনেল গুলো লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে।আপনি যদি পরিত্যাক্ত জিনিশ দিয়ে সন্দর কিছু তৈরী করতে পারেন তাহলে আপনি ও ইউটিউব থেকে টাকা আয় করতে পারবেন ।

কুকিং  

আপনি যদি ভালো রান্না  করতে জানেন এবং অনেক গুলো রেসিপি জানা থাকে তাহলে আপনি রান্না করার সময় সেগুলো ভিডিও করে ইউটিউবে আপলোড করে টাকা আয় করতে পারেন।ভিডিও করার সময় খেয়াল রাখতে হবে,আপনার ভিডিও এর কুয়ালিটি যেনো ভালো থাকে।কুয়ালিটি ভালো থাকা মানে এই নয় যে আপনাকে ভালো কোনো ক্যামেরা দিয়ে ভিডিও করতে হবে  ।আপনার  ফোনর ক্যামেরা যদি ৫মেগাপিক্সেল হয় তাহলে আপনি আপনার ফোন দিয়ে ভিডিও করতে পারেন ।

লাইফ স্টাইল

আপনি নতুন নতুন ফ্যাশন এর উপর ভিডিও বানাতে পারেন।ইউটিউবে লাইফ স্টাইল এর ভিডিও এর অনেক চাহিদা রয়েছে ।এবং এই নিশ নিয়ে কাজ করে অনেকে ইউটিউব থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে ।

রুপ চর্চা‌  

সাবাই চায় নিজেকে  সুন্দর  রাখতে ।সাবাই তো আর রুপ চর্চা‌ নিয়ে  ভালো জানে না ।তাই অনেকে ইউটিউব সা্র্চ‌ করে ভিডিও দেখে   শিখে ।আপনার যদি এই নিশের সম্পর্কে‌ ভালো জানা থাকে তাহলে আপনি ইউটিউব থেকে ভালো আয় করতে পারবেন।

Post a Comment

2 Comments